শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

ঈশ্বরদীতে করোনাকালীন সময়ে চলছে বিদ্যালয়, স্বাস্থ্যঝুকিতে শিক্ষার্থীরা

রাসেল (ঈশ্বরদী) প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২৭০ বার পঠিত

গত বছরের ১৭ই মার্চ থেকে করোনাভাইরাস সংক্রমণ রোধে স্কুল-কলেজ বন্ধ রেখেছে সরকার।

কিন্তু সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ঈশ্বরদীতে করোনাকালীন সময়েও চলছে বিদ্যালয়, এতে স্বাস্থ্যঝুকির মধ্যে পড়েছে শিক্ষার্থীরা।

সরকার যেখানে করোনাভাইরাস সংক্রমণ রোধে দফায় দফায় স্কুল-কলেজের ছুটি বাড়াচ্ছে, ঠিক সেই সময়েই ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের প্রত্যান্ত চরকুড়ুলিয়ার দিশারী মডেল একাডেমী কিন্ডার গার্টেন সহ ঐ এলাকার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিয়মিত চালিয়ে যাচ্ছে শিক্ষা বাণিজ্য।

সরজমিনে গিয়ে দেখা যায়, রেজিস্টার বিহীন দিশারী মডেল একাডেমী কিন্ডার গার্টেন এ সকাল থেকেই নিয়মিত ভাবে চলছে শিক্ষা কার্যক্রম। যেখানে শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা তো দুরের কথা শিক্ষা ব্যাবস্থারই করুন দশা।
শীতকালীন সময়েও শিক্ষার্থীদের মাটিতে বসিয়ে দেওয়া হচ্ছে পাঠদান কর্মসূচি। যেখানে শিক্ষকের জায়গায় কয়েকজন অবিভাবক ও ক্লাস নিচ্ছেন।
সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে বিদ্যালয়গুলো তাৎক্ষনিক ছুটি দেওয়া হয়।

দিশারী মডেল একাডেমী কিন্ডারগার্টেন এর পরিচালক খুশি খাতুনকে জিজ্ঞেস করলে জানা যায় তার শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেনী পাশ।

এ বিষয়ে ঈশ্বরদী কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এ বিষয়ে লক্ষীকুন্ডা ইউপি সদস্য সাকাত আলী বলেন বিষয়টি সম্পর্কে অবহিত ছিলাম না এখনই জানলাম।

তবে ঈশ্বরদী উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার মৃনাল কান্তি সরকারেরর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এটা যদি কোনো প্রাথমিক স্কুলের শিক্ষক হতো তবে আমি ব্যবস্থা গ্রহণ করতে পারতাম। এটা প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ ও আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com