শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

উপকুলীয় অঞ্চলে আমন ধানে ব্যাপক ক্ষয় ক্ষতি আশংকা।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৫১৩ বার পঠিত

সবুজ সাহা,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ বঙ্গোপসাগরের নিম্নচাপের কারণে টানা তিন দিন ধরে দেশের বিভিন্ন জেলা সহ লক্ষ্মীপুর জেলায় প্রচণ্ড ঝড়,বৃষ্টি হয় এতে করে ব্যাপক ক্ষয় ক্ষতি মুখে জেলায় আমন ধান ও রবি ফসলের চাষীরা । 

সোমবার সকালে রামগতি উপজেলার ৭নংচর রমিজ ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে দেখা যায়, আমন খেতে বৃষ্টির পানি জমে রয়েছে।কিছু ফসল খেতে হেলে পড়েছে সর্দ ফল আসা ধানের গাছ। তবে এখন আবহাওয়া ভালো হয়েছে। খেত থেকে দ্রুত পানি সরে গেলে ক্ষতির পরিমাণ কিছুটা কমবে। এরপর ক্ষতির সঠিক পরিমাণ নিরূপণ করা সম্ভব হবে ধারনা করা যায়।

কৃষকরা জানান, তিন দিনের বৃষ্টি ও দমকা হাওয়ায় আমন ধানের গাছ মাটিতে নুয়ে গেছে। সাধারণত এক বছরের ধান মজুত রেখে বাকিটা বিক্রি করি। কিন্তু এ বছর বিক্রি তো দূরে থাক, খোরাকের জন্য ধান রাখতে পারবো কি না, তা জানা নাই।অন্যের জমিতে চাষ করে দুমুঠো খাবার খেয়ে দিন বাঁচাই আমাদের ক্ষতিতে যদি সরকার আমাদের দিকে না তাকায় তাহলে আগামীতে চাষ করা অসম্ভব হয়ে পড়বে।

রামগতি উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সঞ্জয় কুমার সরকার দেওয়া তথ্যমতে এবছর বৃষ্টি কারণে আমন বীজ রোপন পর পর কিছু চারা নষ্ট হয়, এখন আবার বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে হালকা বৃষ্টি ও ধমকা হাওয়া এই বছর বেশ কিছু আমন ধান মাটিতে হলে পড়ে এতে কৃষক ক্ষতির মুখে, তিনি আরো জানান তিন দিনের বৃষ্টিতে রামগতি উপজেলাতে প্রায় ১০০হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হয়েছে, আমরা আমাদের ক্ষতিগ্রস্ত জমি বিবরণী আমাদের হেড অফিসে পাঠনো হয়েছে।পরবর্তীতে নোটিশ পেলে জানাতে পারবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com