শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

করোনার মধ্যয়েই মহম্মদপুরের ডুমুরশিয়া ডি.সি. মাধ্যমিক বিদ্যালয়ের নামে শিক্ষা বাণিজ্যের অভিযোগ।

মো: শামিম মৃধা জেলা প্রতিনিধি (মাগুরা):
  • আপডেট টাইম : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৫২৯ বার পঠিত

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের ডুমুরশিয়া ডি সি মাধ্যমিক বিদ্যালয়ে চলছে রমরমা শিক্ষা বাণিজ্য। ডুমুরশিয়া ডি সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্কুলের ম্যানিজিং কমিটির সভাপতির মাধ্যমে চলছে এই শিক্ষা বাণিজ্য। ডুমুরশিয়া ডি সি মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী থেকে ৯ম শ্রেণীর সকল ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ভর্তি ফি, সেশন ফি, ও পরিক্ষার ফি বাবদ নেওয়া হচ্ছে মোটা অংকের টাকা।বিশেষ সূত্রে জানায়ায় ৯ম,৮ম,৭ম,৬ষ্ঠ শ্রেণীর জন্য যথাক্রমে ১৪০০/=,১৩০০/=,১২০০/=,১১০০/= টাকা করে নেওয়া হয়েছে।

ছাত্র-ছাত্রী ও অভিভাবক অভিযোগ করে বলেন টাকা না দিলে পরিক্ষা দিতে দেওয়া হবে না এবং পরবর্তী ক্লাসে উঠানো হবে না সেই কারনে আমরা টাকা দিয়েছি।ডুমুরশিয়া ডি সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাসিবুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে বলেন আমরা কোন প্রকার টাকা আদায় করিনাই যদি টাকা নিয়ে থাকি এমন প্রমাণিত হয় তাহলে সকলের টাকা ফেরত দেওয়া হবে। এব্যাপারে ডুমুরশিয়া ডি সি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল বশীর বলেন আমাদের স্কুলের বেতন, ভর্তি ফি, সেশন বাবদ টাকা নিয়েছি তবে করনা কালীন সময়ে এই সব টাকা নেওয়া যাবে নাকি আমার জানা নাই। এ ব্যাপারে মহম্মদপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন বলেন জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত বেতন ও যাবতীয় খরচ সহ সর্বমোট ৩০০ থেকে ৪০০ টাকা নিতে পারবে কিন্ত করনা কালীন সময়ে কোন প্রকার মাসিক বেতন ও সেশন ফি নেওয়া যাবে না।যদি এমন কোন অভিযোগ পাওয়া গেলে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com