শিরোনাম :
চাঁদপুর ফরিদগঞ্জ ষোলদানা চৌধুরী বাড়িতে সন্ত্রাসী হামলা ধামইরহাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিক ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে জোরপূর্বক গাছ কাটার অভিযোগ উলিপুরে এম আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন নেফড়া কাঁঠালীপাড়া মানব কল্যান সংঘের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫

কানাইঘাট গাছ বাড়ী আইডিয়্যাল কলেজে নবীন বরন অনুষ্ঠানে বক্তব্য রাখছেনঃ এহছানে এলাহী।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ৫৫৩ বার পঠিত

সিলেট জেলা ব্যুরো, ফয়ছল কাদিরঃ- শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এহছানে এলাহী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। সরকারের পরিকল্পনা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মেধা ও মননের মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে।

সেই সাথে তিনি শিক্ষার্থীদেরকে বাবা-মাসহ শিক্ষকদের সম্মান প্রদর্শন করার পাশাপাশি নিজেদেরকে আগামী দিনের সুনাগরিক হিসাবে গড়ে উঠার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এহছানে এলাহী আরও বলেন, জন্মভূমি কানাইঘাটের মাটি ও মানুষের কল্যাণে ও এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে তিনি সবসময় অতীতের মতো পাশে থাকবেন।

শনিবার (০৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় নিজ জন্মস্থান সিলেটের ঐতিহ্যবাহী কানাইঘাট গাছবাড়ী আইডিয়্যাল কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন তিনি।

কলেজের গভর্ণিং বডি’র সভাপতি হিসেবে তাঁকে প্রতিষ্ঠানের শিক্ষক-অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের পক্ষ থেকে এ সম্মানে আশীন করায় সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানের শিক্ষার উন্নয়নে সবধরনের চেষ্টা চালিয়ে যাবেন বলে আশ্বাস প্রদান করেন।

কলেজের অধ্যক্ষ আব্দুল মতিনের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক শফিকুল ইসলামের সঞ্চালনায় নবীন বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সুনামগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক সাব্বির আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, এলজিইডি’র সিলেট অঞ্চলের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাকারিয়া মানিক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, সিলেট বারের বিশিষ্ট আইনজীবী কলেজ গভর্ণিং বডি’র হিতৈষী সদস্য এডভোকেট আব্দুস সাত্তার, বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মাস্টার মামুন আহমদ।

নবীন বরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আয়শা সিদ্দিকা ঝুমা, একাদশ শ্রেণির শিক্ষার্থী কামরান আহমদ।

এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজ গভর্ণিং বডি’র নেতৃবৃন্দ, অভিভাবক ও সুধীজনদের উপস্থিতিতে নবীন বরণ অনুষ্ঠানের পূর্বে শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে কলেজের চার তলা বিশিষ্ট আইসিটি একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করেন কলেজ গভর্ণিং বডি’র সভাপতি সচিব এহছানে এলাহী। পরে কলেজ গভর্ণিং বডি’র সভায় তিনি যোগদান করেন।

এ সময় কলেজের অধ্যক্ষ আব্দুল মতিনসহ শিক্ষকমন্ডলী, অভিভাবকদের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

গাছবাড়ী আইডিয়্যাল কলেজসহ এলাকার শিক্ষার উন্নয়নে এহছানে এলাহীর অবদানের কথা তুলে ধরে এ প্রতিষ্ঠানের গভর্ণিং বডি’র সভাপতি হিসেবে কলেজ সবদিক থেকে আরও এগিয়ে যাবে বলে কলেজের শিক্ষকমন্ডলী ও গভর্ণিং বডি’র নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। পরে বিকেল ৩টায় এহছানে এলাহী ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করেন।

এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর ও দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান লোকমান উদ্দিন গাছবাড়ী বাজারসহ এলাকার রাস্তাঘাটের উন্নয়ন, গাছবাড়ী এলাকায় থানা স্থাপন, ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন দাবী-দাওয়া এহছানে এলাহীর কাছে তুলে ধরলে সরকারি উদ্যোগে এসব দাবী-দাওয়া বাস্তবায়নে তিনি সব ধরনের চেষ্টা চালিয়ে যাবেন বলে আশ্বাস প্রদান করেন।

এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি ও কলেজ গভর্ণিং বডি’র নেতৃবৃন্দ ও অভিভাবকদের পক্ষ থেকে সচিব এহছানে এলাহীকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com