শিরোনাম :
চাঁদপুর ফরিদগঞ্জ ষোলদানা চৌধুরী বাড়িতে সন্ত্রাসী হামলা ধামইরহাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিক ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে জোরপূর্বক গাছ কাটার অভিযোগ উলিপুরে এম আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন নেফড়া কাঁঠালীপাড়া মানব কল্যান সংঘের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫

গুগলকে এক মাসের মধ্যে ১৩০০ কোটি রুপি জরিমানা

নিজস্ব ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ২৯৫ বার পঠিত

 

 

ভারতে অন্যায্য বাণিজ্য অনুশীলনের দায়ে কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়া গুগলকে এক হাজার ৩০০ কোটি রুপির বেশি জরিমানা করেছিল। পরে এই রায়ের বিরুদ্ধে ন্যাশনাল কোম্পানি ল অ্যাপিলেট ট্রাইব্যুনালে (এনসিএলএটি) আবেদন করে গুগল। তবে সেই আবেদন এবার খারিজ করে দেওয়া হয়েছে। ফলে আগামী ৩০ দিনের মধ্যে জরিমানা দিতে হবে গুগলকে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে নিজেদের প্রভাব খাটাচ্ছে গুগল। আগেই সিসিআই জানিয়েছিল, ফোন নির্মাতাদের ওপর থেকে যাবতীয় বিধিনিষেধ সরাতে হবে ও ফোনে গুগল অ্যাপ প্রি-ইনস্টলের শর্ত তুলে দিতে হবে।

গুগলের বিরুদ্ধে অভিযোগ ছিল, সব অ্যান্ড্রয়েড ডিভাইসে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে গুগলকে রাখতে বাধ্য করা হচ্ছে। মূলত এই অভিযোগেই জরিমানা করা হয়।

এর আগেও অনলাইনে সার্চ ও অ্যান্ড্রয়েড প্লে স্টোরে নিজেদের বিভিন্ন অ্যাপ্লিকেশন, যেমন গুগল ক্রোম ও ইউটিউবকে বাড়তি সুবিধা পাইয়ে দেওয়া নিয়ে অভিযোগ উঠছিল গুগলের বিরুদ্ধে। যদিও গুগল দাবি করে আসছিল, তাদের যাবতীয় কার্যক্রম গ্রাহক সেবার কথা ভেবে।

এনসিএলএটি-এর চেয়ারপার্সন বিচারক অশোক ভূষণ ও তথ্য প্রযুক্তিবিষয়ক সদস্য অলোক শ্রীবাস্তব জানিয়েছেন, গুগলের কার্যক্রমের বিষয়ে তদন্তের ক্ষেত্রে কোথাও ন্যায়বিচারের নীতি লঙ্ঘিত হয়নি। ফলে ৩০ দিনের মধ্যে জরিমানার অর্থ দিতে হবে গুগলকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com