শিরোনাম :
চাঁদপুর ফরিদগঞ্জ ষোলদানা চৌধুরী বাড়িতে সন্ত্রাসী হামলা ধামইরহাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিক ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে জোরপূর্বক গাছ কাটার অভিযোগ উলিপুরে এম আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন নেফড়া কাঁঠালীপাড়া মানব কল্যান সংঘের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫

বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ১৯ বার পঠিত

মিজানুর রহমান মিজান, স্টাফ রিপোর্টারঃ রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১২টায় বগুড়া রেল স্টেশনের প্লাটফর্মে কলামিস্ট নাহিদ হাসান নলেজের আহবানে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি সংহতি প্রকাশ করেন।

বগুড়ার সাংবাদিক ও বুদ্ধিজীবী রঞ্জন কুমার দে’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কলামিস্ট ও বুদ্ধিজীবী নাহিদ হাসান নলেজ, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের নেতা আমিনুল ইসলাম, বাসদ নেতা দিলরুবা নুরী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতা রায়হান কবির, মৃনাল কান্তি প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, সড়ক পথের চেয়ে রেলপথে যাত্রী ও পণ্য পরিবহনের খরচ কম। কিন্তু স্বাধীনতার পর থেকে রেল যোগাযোগ ব্যবস্থা উন্নত করার চেষ্টা করা হয়নি। উপরন্তু বেসরকারি করণ ও দফায় দফায় ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

যাত্রীদের রেলপথ ব্যবহারে উৎসাহিত করার জন্য ১৯৯২ সালে বাংলাদেশ রেলওয়েতে দূরত্বভিত্তিক ও সেকশনভিত্তিক রেয়াতি দেওয়া হয়। কিন্তু গত ৪ মে রেল কর্তৃপক্ষ এই রেয়াতি ব্যবস্থা বাতিল করেছে। এর ফলে বগুড়াসহ বৃহত্তর রংপুর ও দিনাজপুরের রেলযাত্রীদের ৩০ শতাংশ থেকে ৪০শতাংশ পর্যন্ত বেশি ভাড়া দিতে হচ্ছে।

এছাড়াও বগুড়া থেকে সিরাজগঞ্জের রেলপথ না থাকার কারণে যাত্রীদের ১১২ কিলোমিটার অতিরিক্ত পথের ভাড়া ও বাড়তি সময় নষ্ট হওয়ায় বক্তাগণ অবিলম্বে দূরত্বভিত্তিক ও সেকশনভিত্তিক রেয়াত পুনর্বহাল ও বগুড়া থেকে সিরাজগঞ্জের রেললাইন স্থাপনের কাজ দ্রুত শেষ করার দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com