শিরোনাম :
চাঁদপুর ফরিদগঞ্জ ষোলদানা চৌধুরী বাড়িতে সন্ত্রাসী হামলা ধামইরহাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিক ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে জোরপূর্বক গাছ কাটার অভিযোগ উলিপুরে এম আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন নেফড়া কাঁঠালীপাড়া মানব কল্যান সংঘের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫

বা তোমায় ভালোবাসি অশ্রুসিক্ত হৃদয়ের ঝড়া কথা আবডেট টাইমঃ২০ জুন ২০২১খ্রিঃ

মোঃ আশরাফুল ইসলাম রাজু নীলফামারি জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৯০৮ বার পঠিত

বাবা এই শব্দটি যেন সব ধরনের আবদার পূরণের একটিই সিড়ি। রাগ শাসন, আদর, ভালোবাসা, নিরাপত্তা, আস্থা আর রাশভারী চেহারার আবডালে একজন মানুষ। বটবৃক্ষ হিসেবে যাকে মানা হয়। ভাষা ভেদে শব্দ বদলায়। আর স্থান ভেদে বদলায় উচ্চারণও। তবে বদলায় না রক্তের টান, ভালোবাসা।

বাবার প্রতি সন্তানের চিরন্তন ভালোবাসার প্রকাশ প্রতিদিনই ঘটে। তবুও মানুষ বছরের একটি দিনকে শুধুই বাবার জন্য রেখে দিতে চায়। তাই সে দিনটির নাম দেওয়া হয়েছে ‘বাবা দিবস’।

প্রতি বছরের জুন মাসের তৃতীয় রোববার সারা বিশ্বের সন্তানরা পালন করেন ‘বিশ্ব বাবা দিবস’। বছরের এই একটি দিনকে প্রিয় সন্তানরা আলাদা করে বেছে নিয়েছেন বাবাদের জন্য।

হ্যাঁ! প্রতিদিনই বাবার জন্য ভালবাসা। তবে আজ মুখ ফুটে ‘বাবা তোমায় ভালবাসি’ বলার দিন। তাই বাবা দিবস সন্তানদের কাছে একটু বেশিই বিশেষ দিন।

ইতিহাস থেকে জানা যায়, ১৯০৮ সালে প্রথম বাবা দিবস উদযাপনের উদ্যোগ নেওয়া হয়েছিল। যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ার ফেয়ারমন্টে ৫ জুলাই এই দিবস পালন করা হয়। ১৯৬৬ সালে যুক্তরাষ্ট্রের তত্কালীন প্রেসিডেন্ট লিন্ডন বি জনসন জুন মাসের তৃতীয় রোববারকে আনুষ্ঠানিকভাবে বাবা দিবস হিসেবে নির্ধারণ করেন।

১৯৭২ সালে প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন প্রতিবছর জাতীয়ভাবে বাবা দিবস পালনের রীতি চালু করেন। বাবা দিবস এখন বিভিন্ন দেশে ঘটা করেই পালিত হচ্ছে। বাংলাদেশেও এই দিনটি উদযাপন করা হয়।প্রতিটি সন্তানের অশ্রুসিক্ত হৃদয়ে নীভৃতে ভেঁসে ওঠে বাবা তোমায় ভালোবাসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com