শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

মাগুরা হাজরাপুর ইউনিয়নে ইজিপিপি প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

 মো: শামিম মৃধা মাগুরা জেলা প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৫৭৩ বার পঠিত

মাগুারা সদরের হাজরাপুর ইউনিয়নে অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)প্রকল্পের কাজে চলছে ব্যাপক অনিয়ম। অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের কাজ আরম্ভ হয়েছে ৩১-১০-২০১৯ তারিখে। প্রাক্কলিত মাটির কাজের পরিমাণ ৪২,০০০ ঘণফুট। বরাদ্দকৃত অর্থের পরিমাণ উপকারভোগী মুজরীঃ২৪০,০০০ টাকা। দৈনিক সর্দার ভাতা ৫০।দৈনিক মুজুরী ২০০ টাকা করে।

সব কিছু ঠিক থাকলেও যেখানে মোট উপকারভোগীর সংখ্যা ৩০ জন থাকার কথা কিন্তু ১৪-১১-২০ রোজ শনিবার সকাল ১১টার সময় সরোজমিনে গিয়ে দেখা যায় প্রতিটা ওয়ার্ডে উপকারভোগী সর্বোচ্চ ১৫ জন। আর ১৫ জন কোথায়? তাদের হাজিরা দেয় কে?প্রকল্পের কাজ করার নিদিষ্ট স্থানে কাজ না করে অন্য জায়গায় কাজ করছে সরোজমিনে গিয়ে দেখা যায়। এ বিষয় নিয়ে প্রকল্পের সর্দাররা সত্যতা বলেন,আমরা প্রতিদিন ১৫থেকে ১৮জন দরিদ্র শ্রমিক কাজ করি।

সর্দারদের যখন জিজ্ঞাসা করা হয়, এখানে দরিদ্র শ্রমিক কাজ করার কথা ৩০জন কিন্তু আপনাদের উপস্থিতি ১৫জন আর ১৫ জন কোথায়? প্রকল্পের শ্রমিকরা বলেন,স্যার আমরা কইতে পারি না। আমাদের দিয়ে মেম্বাররা কাজ করাচ্ছে তাই করছি।এ বিষয় নিয়ে হাজরাপুর ইউনিয়ন পরিষদের পিআইও সাথে কথা বললে তিনি জানান,আমিও সরোজমিনে গিয়ে দেখেছি দরিদ্র শ্রমিকের সংখ্যা ৩০জন থাকার কথা থাকলেও প্রতিদিন ১৫ থেকে ১৮জন থাকে।

আমি ওয়ার্ড মেম্বারদের শ্রমিক বৃৃদ্ধি করার কথা বলেছি কিন্তু তারা আমাকে তোয়াক্কা করে নিজেদের মতো কাজ চালিয়ে যাচ্ছে।এ বিষয় নিয়ে স্থানীয় লোকজনরা বলেন,এখানে আমরা সাইনবোর্ড এ দেখছি ৩০জন শ্রমিক থাকার কথা কিন্তু আমরা প্রতিদিন দেখি ১৫ থেকে ১৬জন শ্রমিক কাজ করে।আর শ্রমিক কোথায় কে বা জানে? আমরা এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ চাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com