শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

শিশু রাসেলকে ও বাঁচতে দেয়নি ঘাতকরা-এমপি শাওন।

মোঃমোসলেহ্ উদ্দিন,স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৭৪১ বার পঠিত

ভোলার লালমোহনে বর্নাঢ্য র্র্যালী আলোচনা, দোয়া মুনাজাত, কেক কাটা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের পুরস্কার বিতরনের মধ্য দিয়ে শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

১৮ অক্টোবর রবিবার সকালে শেখ রাসেল স্মৃতি সংসদ লালমোহন উপজেলা ও পৌরশাখার উদ্যোগে এক বর্নাঢ্য র্যা লী বের করা হয়। র্যাংলীটি লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে থেকে শুরু করে পৌরশহরের প্রধান সড়ক প্রদিক্ষণ করে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গিয়ে শেষ হয়। র্যা লীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন (লালমোহন-তজুমদ্দিনের) সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। র্যা লী শেষে ডিজিটাল পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি এমপি শাওন বলেন ৭৫ এর ১৫ আগষ্ট এর কলো রাত্রিতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব সহ অনান্যদের সাথে শিশু রাসেলকে ও নির্মম ভাবে হত্যা করে। কি আপরাধ ছিল এতটুকু শিশুর। তার আপরাধ ছিল সে জাতির জনকের সন্তান। ঘাতকরা চেয়েছিল এ দেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে। সেজন্য শিশু রাসেলকে ও তারা হত্যা করেছে। শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধি সম্পন্ন মানুষদের কাছে ভালবাসার নাম।
এমপি শাওন আরও বলেন শেখ রাসেল ছিল অত্যান্ত মেধাবী। শেখ রাসেল মাত্র ৮ বছর বয়সে জাতিসংঘ থেকে শুরু করে জাতির জনকের সাথে পৃথিবীর বিভিন্ন রাস্ট্রে ভ্রমন করেছেন। বাবা মায়ের অত্যান্ত আদরের সন্তান ছিল শেখ রাসেল। ৭৫’র ১৫ আগস্ট ঘাতকদের হাতে নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। খুনিরা রাসেলকে পিছন থেকে গুলি করে হত্যা করেছে।
আলোচনা সভা শেষে শেখ রাসেল ও তার পরিবারের জন্য দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাও: শাহে আলম। দোয়া মোনাজাত শেষে কেক কাটা হয়। এরপর সরকারি শাহবাজপুর কলেজের হলরুমে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্গন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন এমপি শাওন।
এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুণ, কৃষকলীগের সভাপতি মোখলেছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, পৌরসভা আওয়ামীলীগের আহ্ববায়ক সফিকুল ইসলাম বাদল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, লালমোহন উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি জালাল উদ্দিন বিল্লালসহ আওয়ামীলীগের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com