শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

সন্দ্বীপে আল্লামা আহমদ শফি ও চরমোনাই পীর সৈয়দ ফজলুল করিম এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৫৬৬ বার পঠিত

ইলিয়াস কামাল বাবু,সন্দ্বীপ প্রতিনিধিঃ সন্দ্বীপে আল্লামা শাহ আহমদ শফি রহ. ও মাওলানা সৈয়দ ফজলুল করীম (পীর- এ- চরমোনাই)রহ.এর জীবন ও কর্ম শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।বৃহষপতিবার বিকেল ৩ টায় হারামিয়া,খন্তারহাটস্থ উপজেলা আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ,সন্দ্বীপ উপজেলা শাখা আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জাতীয় ওলামা-মাশায়েখ আইন পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আল্লামা ড. আ.ফ. ম.খালেদ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন-ব্যাক্তি অপরাধের জন্য তার সম্প্রদায় দায়ী নয়।সে হিন্দু হোক আর মুসলমান হোক। যার যার ধর্ম সে সে পালন করবে,এটা মদিনার সনদেও উল্লেখ আছে।কিন্তু বাংলাদেশের পীর-বুজর্গ বা ওলামা-মাশায়েখের নামে বিধর্মীরা সাম্প্রদায়ীক উস্কানী দেবে তা দেশের তৌহিদী জনতা মেনে নেবে না।তিনি আশা প্রকাশ করে বলেন-এ দেশে একদিন ইসলামী হুকুমত কায়েম হবে,সেদিন বেশি দুরে নয়।তিনি সৌভ্রাতৃত্বের বন্ধনে সকল ইসলামী শক্তি কে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।মাওলানা ছানাউল্ল্যাহর সঞ্চালনায় এ সভায় সভাপতিত্ব করেন-ইসলামী আন্দোলন বাংলাদেশ,সন্দ্বীপ উপজেলা শাখার সভাপতি হযরত মাওলানা মাঈুদ্দীন।

এতে বিশেষ অতিথি ও প্রধান বক্তা ছিলেন- জাতীয় ওলামা-মাশায়াখ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি হযরত মাওলানা মনসুরুল হক জিহাদী ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক(চট্টগ্রাম বিভাগ)মাওলানা মুহাম্মদ মোরশেদুল আলম।অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-মাওলানা শিহাবুদ্দিন,মাওলানা হাফেজ আহমদ,মাওলানা মুফতি আবুল কাশেম,মাষ্টার মো. মাঈনুদ্দিন,মাওলানা আবু বকর সিদ্দিক,মাওলানা সুলতানুল ইসলাম ভুঁইয়া প্রমুখ।সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-ইসলামী আন্দোলন বাংলাদেশের সন্দ্বীপ উপজেলা শাখার সভাপতি হযরত মাওলানা মাঈনুদ্দিন।পরে অনুষ্ঠানের প্রধান অতিথি মুফতি আবুল কাশেম কে সভাপতি ও মাওলানা মাহফুজুর রহমান কে সাধারন সম্পাদক করে জাতীয় ওলামা-মাশায়েখ আইন পরিষদের ৩১ সদস্য বিশিষ্ট সন্দ্বীপ উপজেলা শাখা কমিটি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com