শিরোনাম :
ধামইরহাট বড়থা ডি আই ফাজিল মাদ্রাসার বেহাল অবস্থা নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ১০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ ধামইরহাটে অপহরণ মামলার আসামি ইয়াদুল পুলিশের হাতে আটক ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে যুব সংগঠন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ বগুড়ায় রেলের দূরত্ব ভিত্তিক রেয়াত বাতিলের প্রতিবাদে মানববন্ধন চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় খাজে আহমেদ মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ধামইরহাটে গ্রামের তরুণদের উদ্যোগে মসজিদের ধান কাটা চলছে নওগাঁয় মাদকসহ র‌্যাবের হাতে আটক ১

সিরাজগঞ্জে ব্র্যাক ও আলট্রা- পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রাম এর অবহিত করণ সভা অনুষ্ঠিত

মোঃ রেজাউল করিম খান ভ্রাম্যমান প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ১২৫ বার পঠিত

সিরাজগঞ্জে ব্র্যাক ও আলট্রা- পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রাম এর অবহিত করণ সভা অনুষ্ঠিত

মোঃ রেজাউল করিম খান
ভ্রাম্যমান প্রতিনিধি

সিরাজগঞ্জে ব্র্যাক ও আলট্রা- পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রাম এর অবহিত করণ সভা অনুষ্ঠিত বৃহস্পতিবার (৫ অক্টোবর)  সকাল ১১ টায় সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের হলরুমে উক্ত অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন। 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সদর থানার ওসি তদন্ত মোঃ হাবিবুল্লাহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন, ব্র্যাক জেলা সমন্বয়ক মোঃ রইস উদ্দিন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল হাশেম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোছাঃ মাছুমা আক্তার  
সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান হাবীব, সদর উপজেলা কৃষি অফিসের অতিরিক্ত কৃষি সম্প্রসারণ অফিসার শর্মিষ্ঠা সেনগুপ্তা, এসএপিসিও মোঃ রেজাউল করিম   পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জের ইন্সপেক্টর মোঃ রোকন মিয়া প্রমুখ। 
এ অবহিত করণ সভায় কর্মসূচী সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং মুক্ত আলোচনায় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, আলট্রা-পুওর গ্রাজুয়েশন প্রোগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ মাসুদ রানা ও গোলাম মোস্তফা।
মূল বিষয়বস্তু উপস্থাপন করেন,, ব্র্যাক ইউপিজি কর্মসূচির কমিউনিটি মোবিলাইজেশন এন্ড হেলথ কেয়ার সার্ভিসসেস পবিত্র কুমার গাইনি।ষ আরো আলোচনা করেন   ব্র্যাক ইউপিজি এর সদর অফিসের  শাখা ব্যবস্থাপক মোঃ মোজাফফর হোসেন মন্ডল এবং ব্র্যাক আরবান অফিসের শাখা ব্যবস্থাপক মোঃ আমিনুল ইসলাম। এসময়ে অনুষ্ঠানে  বীরমুক্তিযোদ্ধা  মোঃ লুৎফর রহমান, খোকশাবাড়ি ইউনিয়ন  আওয়ামী লীগনেতা ও ব্যবসা মোঃ হেলাল উদ্দিন, ব্যবসায়ী আল-আমিন সহ অন্যান্যরা এবং গ্রাম সামাজিক শক্তি প্রতিনিধিবৃন্দরা উপস্থিত ছিলেন। উক্ত অবহিত করণ সভায় বক্তারা বলেন, ব্র্যাক একটি আত্বসামাজিক সেবামূলক প্রতিষ্ঠান, গ্রামীণ অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। শুরু হতে এখন পর্যন্ত ব্র্যাক প্রতিটি প্রোগ্রাম পরিকল্পনা মাফিক সুখ্যাতি সুনামের সঙ্গে সফলতা অর্জন করে আসছে। তারই ধারাবাহিকতায় টেরিটরি ম্যাপ পরিকল্পনার  একটি অংশ বিশেষ এলাকাভিত্তিক আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন প্রোগ্রামের মাধ্যমে গ্রামের অবহেলিত গরীব,দুখী অসহায় মানুষের জন্য কাজ করে তাদের স্বাবলম্বী করার চেষ্টা করে যাচ্ছে।আশা করি আমাদের এসেমিনার কাজে লাগিয়ে সে মাফিক যদি কাজ করা হয় তাহলে তারা অবশ্যই স্বাবলম্বী হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com